ঢাকা, শনিবার, ৪ মে, ২০২৪

ভারতে আতশবাজি কারখানায় বিস্ফোরণে নিহত ১১

দক্ষিণ ভারতের তামিলনাড়ু রাজ্যে শুক্রবার আতশবাজি তৈরির কারখানায় বিস্ফোরণে ১১ ব্যক্তি নিহত ও ৩৬ জন আহত হয়েছেন বলে কর্মকর্তারা জানিয়েছেন। রাজ্যের রাজধানী চেন্নাই থেকে প্রায় ৫০০ কিলোমিটার দূরে বিরুধুনগর জেলার আচানকুলাম গ্রামে ব্যক্তি মালিকানাধীন একটি কারখানায় শুক্রবার (১২ ফেব্রুয়ারি) বিকালে এই বিস্ফোরণ ঘটে।


একজন পুলিশ কর্মকর্তা বলেন, ‘১১ জনের লাশ উদ্ধার করা হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। দমকল কর্মীরা বেঁচে যাওয়া ব্যক্তিদের সন্ধান করছেন।’এনডিটিভি অনলাইন জানিয়েছে, স্থানীয় সময় দুপুর ১টা ৩০ মিনিটের দিকে কারখানায় বিস্ফোরণের ঘটনা ঘটে। ওই সময় কারখানাটিতে আতশবাজি তৈরির জন্য কিছু রাসায়নিক মিশ্রিত করা হচ্ছিল। বারুদসহ বিপুল পরিমাণ দাহ্য পদার্থ কারখানায় ছড়িয়ে ছিটিয়ে থাকায় সহজেই আগুন ছড়িয়ে পড়ে।


বিস্ফোরণের খবর পেয়ে অগ্নিনির্বাপন বাহিনীর ১০টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে ছুটে যায়। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রাণহানির ঘটনায় শোক জানিয়েছেন।


প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এক টুইটে বলা হয়, বিরুধুনগরে আগুন লাগার ঘটনায় যারা প্রাণ হারিয়েছেন তাদের প্রত্যেকের নিকটাত্মীয়দের জন্য পিএমএনআরএফ (প্রাইম মিনিস্টারস ন্যাশনাল রিলিফ ফান্ড) থেকে দুই লাখ টাকা করে এককালীন তহবিল অনুমোদন করা হয়েছে।

ads

Our Facebook Page